1. admin@aloketosatkhira.com : admin :
  2. arafat.moutola@gmail.com : arafat : aloketo satkhira arafat
  3. bablu.press14@gmail.com : bablu : aloketo satkhira bablu
  4. hasanalibacchu2014@gmail.com : bacchu : Aloketo satkhira bacchu
  5. mdfysal852@gmail.com : faysal :
  6. hudamali019@gmail.com : huda : aloketosatkhira news admin huda
  7. kamrulpress@gmail.com : kamrul : aloketo satkhira kamrur
  8. kdpress21@gmail.com : aloketo satkhira : aloketo satkhira
  9. leto.debhata@gmail.com : lito : Aloketo satkhira lito
  10. salem8720@gmail.com : salem : Aloketo satkhira salem
  11. sarowerhossain201@gmail.com : Sarower : Sarower
  12. masujoy77@gmail.com : sujoy : aloketo satkhira
  13. taposhg588@gmail.com : aloketo satkhira tapos : aloketo satkhira tapos
সাংবাদিক থেকে জনপ্রতিনিধি - আলোকিত সাতক্ষীরা
শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ০৮:৫১ পূর্বাহ্ন
বিশেষ:
তালা সদরে প্রহসনের নির্বাচন বাতিলের দাবি আবারও মেম্বর হলেন শীর্ষ চোরাকারবারী কেঁড়াগাছী ইয়ার আলী কলারোয়ায় নির্বাচনে হেরে রাস্তা আটকে দিলেন মেম্বর প্রার্থী! তালায় সরদার জাকিরের নেতৃত্বে প্রতিমা ভাংচুর, আহত হলেন ইজিবাইক চালক সাতক্ষীরায় নাশকতার প্রস্তুতিকালে ১০ নারী জামায়াত কর্মীকে আটক তালা সদরে ভোটের মাঠে বাশেঁর লাঠি ও দেশীয় অস্ত্রের মহড়া ঝুঁকিপূর্ণ কলারোয়ার কেঁড়াগাছি ইউপি নির্বাচনে বিট পুলিশের বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ দেবহাটায় নিয়মিত অফিস করেননা বিভিন্ন দপ্তরের অফিসাররা, দূর্ভোগে সাধারণ মানুষ! নির্বাচন নিয়ে ভুট্টোলাল এর অপরাজনীতির কারণে  কলারোয়ার কেঁড়াগাছি ইউপি ঝুঁকিপূণ শেখ হাসিনার গাড়িবহরে হামলার মামলায় কারাদন্ডপ্রাপ্ত ৬ আসামীর আপিল নামঞ্জুর
সর্বশেষ:
তালা সদরে প্রহসনের নির্বাচন বাতিলের দাবি সাতক্ষীরা জেলা ছাত্রলীগ কার্যালয়ে নতুন সাইনবোর্ড স্থাপন দেবহাটার পারুলিয়ায় নারীদের অধিকার ও নারীদের সমতা বিবাহের প্রতিশ্রুতিতে একাধিক নারীর সাথে সম্পর্ক: প্রতারক মেসবাউল কারাগারে খানবাহাদুর আহছানউল্লা’র মাজার জিয়ারতের মধ্য দিয়ে সাহেব আলীর নির্বাচনী প্রচারণা শুরু পানির নিচে সাতক্ষীরা সদর উপজেলা পরিষদ: ভোগান্তিতে জনসাধারণ আবারও মেম্বর হলেন শীর্ষ চোরাকারবারী কেঁড়াগাছী ইয়ার আলী ভোগান্তির আরেক নাম মৌতলা বাজার সড়ক কলারোয়ায় নির্বাচিত ইউপি চেয়ারম্যানসহ সদস্যদের শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছে কলারোয়া প্রেসক্লাব খলিশাখালি সহস্রাধিক বিঘা জমি দখলের ঘটনায় সরেজমিনে মামলার তদন্তে পিবিআই

সাংবাদিক থেকে জনপ্রতিনিধি

  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২৬ আগস্ট, ২০২১
  • ২০৮ দেখেছেন

 

এসএম হাসান আলী বাচ্চু

“মানব সেবা পরম ধর্ম” নীতিতে ব্রত হয়ে নিজেকে উৎসর্গ করেছিলেন সাংবাদিক নামক মহান পেশায়। সাংবাদিকতায় প্রবেশ করে স্থানীয় ভাবে অন্যায়,দূনীর্তি ও স্বঘোষিত সন্ত্রাসী(রাত্রি পার্টির) সদস্যদের আইনের আওতায় আনতে করেছেন আপ্রাণ পরিশ্রম।

১৯৯০ সালে তিনি সাতক্ষীরা হতে প্রকাশিত দৈনিক কাফেলা পত্রিকার তালা প্রতিনিধি হিসেবে সাংবাদিকতা জৎগতে প্রবেশ করেন। ১৯৯১ সালে খুলনার দৈনিক পূর্বাঞ্চল পত্রিকার তালা প্রতিনিধি হয়ে তখনকার উপজেলার ত্রাস রাত্রি পার্টি বলে খ্যাত বিপ্লবী কমিউনিস্ট পার্টির নেতা মৃণাল/ বরুন ও পূর্ববাংলা কমিউনিস্ট পার্টিও নেতা অশোক/নজরুল বাহিনীর সদস্যদের এলাকা হতে উৎখাত করেছেন তার কলমের লেখনি দ্বারা। বর্তমানে দৈনিক পূর্বাঞ্চল পত্রিকার তালা অফিস প্রধান ও দৈনিক সাতনদী পত্রিকার বিশেষ প্রতিবেদক হিসেবে কর্মরত আছেন। সাংবাদিকতার কৃতিত্ব হিসেবে তালা প্রেসক্লাবের সভাপতি নির্বাচিত হয়েছেন বার বার। এবং অদ্যবধি পর্যন্ত সভাপতির দায়িত্ব পালন করছেন প্রথিতযশা সাংবাদিক এসএম নজরুল ইসলাম।

সাংবাদিক এসএম নজরুল ইসলাম তালা উপজেলা খড়েরডাংগা/শিবপুর গ্রামে জন্ম গ্রহণ করেন সম্ভ্রান্ত পরিবারে। পিতা একজন আধ্যাতিœক সাধক হিসেবে এলাকা জুড়ে সুপরিচিত ছিলেন। দুই ভাই এক বোনের মধ্য সাংবাদিক এসএম নজরুল ইসলাম সবার ছোট।বড় ভাই ১৯৭০ সালে মারা যাওয়ার কারনে পরিবারের একমাত্র ছেলে সন্তান হিসেবে দায়ভার তার নিজের কাঁধে পরে। বৈবাহিক জীবনে সাংবাদিক এসএম নজরুল ইসলাম দুই ছেলে ও এক কন্যা সন্তানের জনক। সাংবাদিকতার পাশাপাশি রাজনীতিতে পদচারণ শুরু করেন তিনি। ১৯৮২ সাল হতে জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা সাবেক রাষ্ট্র্রপতি হুসেইন মুহাম্মদ এরশাদের রাজনৈতিক মতাদর্শে আদর্শিত ছিলেন। ১৯৮৬ সালে জাতীয় পার্টি প্রতিষ্ঠিত হলে সেই দলের কর্মী হিসেবে রাজনীতির পদচারনায় আসেন তিনি। জাতীয় পার্টির রাজনীতিতে পদচারিত হয়ে পর্যায় ক্রমে তালা উপজেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক পরে উপজেলা জাতীয় পার্টির সভাপতি হিসেবে অদ্যবধি পর্যন্ত দায়িত্ব পালন করছেন। সেই সাথে তিনি জেলা কমিটির সহ-সভাপতি দায়িত্ব পালন করছেন। একই সাথে বিভিন্ন সমাজিক সংগঠনের প্রতিষ্ঠাতা,মসজিদের-মাদ্রাসার সভাপতি,বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা ও সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন।

সাংবাদিকতা ও রাজনীতিতে সরব হয়ে তিনি “ মানব সেবা পরম ধর্ম” নীতিতে বলিয়ান হয়ে ইউপি নির্বাচনে অংশগ্রহণ করেন ২০০৩ সালে হরিণ প্রতিক নিয়ে। সামান্য ভোটে পরাজিত হয়ে ২০১১ সালের অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদ নির্বাচনে আনারস প্রতিকে বিজয়ী লাভ করেন সাংবাদিক এসএম নজরুল ইসলাম। নির্বাচিত হয়ে অবহেলিত ইউনিয়ন পরিষদকে সাজানোর দায়িত্ব পালন করতে সচেষ্ট ভূমিকা রাখেন তিনি।

গরিব মেহনতী মানুষের উন্নয়নের রূপকার, তালা মাটি মানুষের নেতা সাংবাদিক এসএম নজরুল ইসলাম অবহেলিত মানুষের উন্নয়নের লক্ষ্যে, মানুষের সুখ দুঃখের সাথী হয়ে ,মানুষের পাশে থেকে নজিরবিহীন দৃষ্টান্ত স্থাপন করেন । তালাবাসীর দীর্ঘদিনের দু:খের বিভীশিখা জলবদ্ধতাকে চিরতরে ধুলিসাৎ করতে ৭৫টি ছোট-বড় ব্রিজ কালভার্ট নির্মান। ১০০ বছরের ঘুনে ধরা ইউনিয়ন পরিষদকে আমূল পরিবর্তন করতে রাস্তা-ঘাট, বিভিন্ন বাজারের চান্নি নির্মাণ,অবকাঠামোগত উন্নয়নের লক্ষ্য উপজেলা পরিষদের মাঠ বালু দিয়ে ভরাট, ইউনিয়ন পরিষদের দৃষ্টি নন্দন গেট,প্রাচীর নির্মাণ করেছেন তিনি।তিনি চেয়ারম্যান হয়ে তালা সদর ইউনিয়ন এর যে ইতিহাসের সৃষ্টি করেছেন এমন উন্নয়ন ঘটাতে পারেনি অন্য কোন ইউপি চেয়ারম্যান। তিনি টিআর,কাবিখা,কর্মসৃজন প্রকল্প,স্কুল,মাদ্রাসা,কবরস্থান,মসজিদ,ঈদগাহ মাঠ সংস্কার করেছেন,গরীব দু:খী মানুষের মাঝে বয়স্কভাতা,বিধবাভাতা প্রকৃত গরীব ও অসহায়রা যাহাতে সরকারী সুযোগ সুবিধা পায় তার জন্য প্রকাশ্য বাজেট ঘোষনা করে বিভিন্ন উন্নয়ন প্রকল্প সঠিকভাবে বাস্তবায়ন করছেন।

তার উন্নয়নের স্বীকৃতি হিসেবে সাতক্ষীরা জেলার ৭৮ টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এর ভিতর সর্বশ্রেষ্ঠ চেয়ারম্যান হিসেবে জেলা প্রশাসকের নিকট হতে সর্বোচ্চ সন্মাননা প্রদান করেন। এবং তালা সদর ইউনিয়নকে মডেল ইউনিয়ন পরিষদ হিসেবে সরকারী নথিতে সংযুক্ত করাতে সক্ষম হন। তিনি তালা বাসীর নিকট একজন মানবিক মানুষ হিসেবে পরিচিত হয়েছেন।

এলাকার বিভিন্ন সাধারণ মানুষের কাছ থেকে জানা যায়, সাবেক এই ইউপি চেয়ারম্যান সাংবাদিক এসএম নজরুল ইসলাম তালা সদরের সর্বকালের সর্বশ্রেষ্ঠ উন্নয়ন করেছেন। স্বাধীনতা যুদ্ধের পর থেকে যতগুলো স্থানীয় সরকার প্রধান ক্ষমতায় এসেছেন সকলে মিলে যে উন্নয়ন করেছেন তা একসঙ্গে যোগ করলে যে উন্নয়ন হবে তারচেয়ে ও শতাধিক গুণ বেশি উন্নয়ন করে তালা সদরের গণমানুষের হৃদয়ের আস্থা ভালোবাসা বিশ্বাস অর্জন করেছেন তিনি। শুধু মাত্র উন্নয়নে মধ্য সীমাবদ্ধ না থেকে সাংবাদিক এসএম নজরুল ইসলাম কোন মানুষের অসুস্থতা,অসুবিধা ও বিপদের কথা শুনতে পাওয়া মাত্রই কয়েক মিনিটেই ঘটনাস্থলে পৌঁছে যান। গভীর রাত পর্যন্ত তিনি সাধারণ মানুষের আঙ্গিনায় গিয়ে তাদের দু:খ দুর্দশা খুঁজে বের করে তা সমাধানের চেষ্টা করেন।

দীর্ঘ ৫ বছর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান থাকার পরে ২০১৬ সালের অনুষ্ঠিত নির্বাচনে রাজনৈতিক রোষানলে মধ্য তিনি পরাজিত হন। তবে ভোটে পরাজিত হননি তিনি,হয়েছেন রাজনীতির কালো জোটে। এখন চলছে ২০২১ সাল,চলছে ইউপি নির্বাচনের ভোটের আমেজ। কিন্তু করোনার কারনে নির্বাচন স্থাগিত আছে। অতিদ্রুত সচল হবে ইউপি নির্বাচন।এই ভোটে জনগনের চাওয়া হয়ে উঠেছেন সাংবাদিক এসএম নজরুল ইসলাম।

একজন প্রথিতযশা সাংবাদিক হতে রাজনীতিবিদ,রাজনীতিবিদ হতে সফল জনপ্রতিনিধি হতে খুব কম দেখা যায়। সেই খুব কম এর মধ্য সাংবাদিক এসএম নজরুল ইসলাম দৃষ্টান্ত হয়ে থাকবে।

লেখক:: সাংবাদিক ও কলাম লেখক

শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এরকম আরও নিউজ
© All rights reserved © 2021 Aliketo Satkhira
Theme Customized By BreakingNews