1. admin@aloketosatkhira.com : admin :
  2. bablu.press14@gmail.com : aloketo satkhira bablu : aloketo satkhira bablu
  3. abdurrahman10101984@gmail.com : aloketo satkhira babu : aloketo satkhira babu
  4. hasanalibacchu2014@gmail.com : aloketo satkhira bacchu : aloketo satkhira bacchu
  5. kamrulpress@gmail.com : aloketo satkhira kamrul : aloketo satkhira kamrul
  6. leto.debhata@gmail.com : aloketo satkhira lito : aloketo satkhira lito
  7. salem8720@gmail.com : aloketo satkhira salim : aloketo satkhira salim
  8. taposhg588@gmail.com : aloketo satkhira tapos : aloketo satkhira tapos
পদ হারাবেন সাতক্ষীরা পৌর মেয়র তাসকিন আহমেদ! (ভিডিও) - আলোকিত সাতক্ষীরা
বুধবার, ২৯ জুন ২০২২, ১০:০৫ অপরাহ্ন
বিশেষ:
কলারোয়ায় পরকীয়া প্রেমিকার সাথে দেখা করতে যেয়ে লাশ হলেন প্রমিক সাতক্ষীরার এক উপজেলায় তিন মাসে ৩৫ গৃহবধূ প্রেমিকের সাথে উধাও ১১ বছরে কালের চিত্র, পাঠকের নিরন্তর ভালোবাসায় সিক্ত   সাতক্ষীরায় তরুণদের জুয়ার ফাঁদে ফেলে অঢেল সম্পত্তির মালিক শাহিনুর শরীয়তপুর থেকে অপহরণ হওয়া স্কুল ছাত্রী দেবহাটা সিমান্ত থেকে উদ্ধার জুতা পায়ে স্মৃতিসৌধে বিক্ষোভের ফটোসেশন করল তালা যুবলীগ সভাপতি আশাশুনির সাবেক ওসির বিরুদ্ধে নির্বাচনে জেতাতে ২৬ লক্ষ টাকা নেয়ার অভিযোগ সাতক্ষীরায় স্ত্রীকে ঘুমের ওষুধ খাইয়ে মেয়েকে ধর্ষণ পদ হারাবেন সাতক্ষীরা পৌর মেয়র তাসকিন আহমেদ! (ভিডিও) সাতক্ষীরায় অস্ত্রসহ ফরিদা খাতুন গ্রেপ্তার
সর্বশেষ:
কলারোয়া পৌরসভায় ২০২২-২৩ অর্থ বছরের উন্মুক্ত বাজেট অধিবেশন অনুষ্ঠিত নিখোঁজের ২৪ ঘন্টা পর সুন্দরবন থেকে জেলের মরদেহ উদ্ধার কলারোয়ায় পরকীয়া প্রেমিকার সাথে দেখা করতে যেয়ে লাশ হলেন প্রমিক শিক্ষক হত্যার নিন্দা ও প্রতিবাদ জানালো কলারোয়া বেত্রবতী হাইস্কুল সাতক্ষীরা মেডিকেল হাসপাতালে এক রোগীর চিকিৎসার নগত টাকা দিলেন ইতালি প্রবাসী আশাশুনির শোভনালীতে বালির পরিবর্তে মাটি এবং নিন্ম মানের ইট দিয়ে সোলিং নির্মাণ  আশাশনিতে প্রেমের টানে ২দিনের ব্যবধানে পেমিক-পেমিকার আত্মহত্যা আশাশুনি থানা পুলিশের বিশেষ অভিযান  আশাশুনি নাগরিক কমিটির  সভা অনুষ্ঠিত দেবহাটার ২ কৃতি শিক্ষার্থীর ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়ার সুযোগ
বিজ্ঞাপন

পদ হারাবেন সাতক্ষীরা পৌর মেয়র তাসকিন আহমেদ! (ভিডিও)

  • প্রকাশের সময় : সোমবার, ৩০ মে, ২০২২
  • ৩৫৮ দেখেছেন

সাতক্ষীরা পৌরসভার মেয়রের বিরুদ্ধে দুর্নীতিসহ নানা অভিযোগের পর এবার নির্বাচনী হলফনামায় মিথ্যা তথ্য দেওয়ার অভিযোগ উঠেছে। পৌর আইন অনুযায়ী এসব অভিযোগে মেয়র পদে থাকার যোগ্যতা হারাতে পারেন তাসকিন আহমেদ চিশতি।

নির্বাচনী হলফনামায় মিথ্যা তথ্য দেওয়ায় মেয়র চিশতির বিরুদ্ধে সাতক্ষীরা জেলা প্রশাসকের কাছে লিখিত অভিযোগ দিয়েছেন নুরুল ইসলাম। তিনি শহরের রাজারবাগান এলাকার আব্দুল লতিফের ছেলে।

লিখিত অভিযোগে তিনি জানান, মেয়র তাসকিন আহমেদ নির্বাচনী হলফনামায় শিক্ষাগত যোগ্যতা হিসেবে দারুল ইহসান বিশ্ববিদ্যালয়ের এলএলবি (অনার্স) সনদপত্র দাখিল করেছেন। অথচ ২০১৬ সালে দারুল ইহসানের সব সনদপত্র অবৈধ বলে ঘোষণা করে সরকার। হলফনামায় পেশা হিসেবে শিক্ষকতা, চিকিৎসা ও আইনি পরামর্শক হিসেবে উল্লেখ করেছেন। সেখান থেকে তিনি প্রতি বছর ৪ লক্ষ ৮০ হাজার টাকা আয় করেন। তবে প্রকৃতপক্ষে তিনি শিক্ষকতা করেন না, আইনজীবীও নন আবার চিকিৎসকও নন।

সাতক্ষীরা আদালতের আইনজীবী এড. সাহেদুজ্জামান সাহেদ বলেন, মেয়র তাসকিন আহমেদ চিশতী আইনজীবী নন। আর আইনজীবীর না হলে কেউ আইনি পরামর্শ দিতে পারেন না। হলফনামায় তথ্য গোপন করে মিথ্যাচার করায় স্থানীয় সরকার পৌরসভা আইন ২০০৯ এর ১৯। (২) (ছ) এবং ৩ উপধারা অনুসারে তিনি মেয়র পদে অযোগ্য।

পৌর এলাকার বাসিন্দা সাতক্ষীরা নাগরিক আন্দোলন মঞ্চের সদস্য সচিব হাফিজুর রহমান মাসুম বলেন, দৃশ্যমান এসব বিষয়গুলো নির্বাচনী হলফনামায় যেভাবে গোপন করেছে বাকি তথ্য খতিয়ে দেখলে আরো অনেক কিছু হয়তো পাওয়া যাবে। মেয়র চিশতি তার শপথ ভঙ্গ করেছেন। আমরা তাকে অপসারণের পাশাপাশি আইনি পদক্ষেপ নেওয়া দাবি জানাচ্ছি।

এদিকে, এসব অভিযোগের বিষয়ে সাতক্ষীরা পৌর মেয়র তাসকিন আহমেদ চিশতকে একাধিকবার মোবাইলে যোগাযোগ করলেও তিনি ফোনকল রিসিভ করেননি।

সাতক্ষীরা জেলা নির্বাচন অফিসের সদ্য বিবাদী নির্বাচন কর্মকর্তা নাজমুল হোসেন বলেন, কেউ তথ্য গোপন করলে সেটি নিয়ে এখন নির্বাচন কমিশনের কিছু করার নেই। এটি নিয়ে কেউ বিক্ষুব্ধ হলে তিনি আদালতে মামলা করতে পারেন।

স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সচিব মোহাম্মদ মেজবাহ্ উদ্দিন চৌধুরী বলেন, কয়েকদিন হল আমি যোগদান করেছি। সাতক্ষীরা পৌর মেয়রের দুর্নীতির অভিযোগের তদন্ত হয়েছে, দ্রুত পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে। নতুন করে কোনো অভিযোগ পেলে সে বিষয়ে তদন্তপূর্বক ব্যবস্থা নেওয়া হবে।

এরআগে সাতক্ষীরা পৌরসভার মেয়র বিএনপি নেতা তাসকিন আহমেদ চিশতি ভূয়া বিল ভাউচার করে পৌরসভার ৩ কোটির টাকা  আত্মসাৎ করেন। ৭৬ লক্ষ ৫৬ হাজার ৯০২ টাকা বিধি বহির্ভুতভাবে পানির বিল মহকূফ, এক কোটি ৩৩ লক্ষ তিন হাজার ২২১ টাকা পৌর কর মহকূফ, বিগত ছয় বছরে নিজ দলীয় কর্মীদের পৌরসভা ফান্ড থেকে এক কোটি ৮ লক্ষ ৮৯ হাজার ৭৪৮ টাকা আর্থিক সাহায্যের নামে আত্মসাৎ করার ঘটনায় আলোচনায় আসে। এসব অভিযোগে গত ১৩ জানুয়ারি সাতক্ষীরা পৌরসভার ১১ জন কাউন্সিলর স্থানীয় সরকার মন্ত্রণালয় লিখিত অভিযোগ দাখিল করেছিলেন।

উল্লেখ্য, গত ১৩ জানুয়ারি ২০২২ সাতক্ষীরা পৌরসভার ১১জন কাউন্সিলর স্থানীয় সরকার মন্ত্রণালয়  লিখিত অভিযোগ দায়ের করেন।

এদিকে স্থানীয় মন্ত্রণালয়ের একটি বিশেষ সূত্রে জানা গেছে মেয়র চিশতীর বিরুদ্ধে আনীত অভিযোগ গুলোর যথাযথ তদন্তের  জন্য মন্ত্রণালয়ের একজন যুগ্ম সচিবের নেতৃত্বে একটি কমিটি গঠন করে। তদন্ত কমিটি তদন্ত করে প্রতিবেদন জমা দিয়েছে।

এদিকে  গত (২৭ এপ্রিল) মেয়রের দুর্নীতির বিষয়ে তদন্ত আসে দুদক। তদন্তের বিষয়ে দুর্নীতি দমন কমিশনের ভেরিফায়েড ফেসবুক পেজে ঐদিন রাত ৯টায় একটি পোস্ট করে বিষয়টি জানানো হয়।

এতে বলা হয়, সাতক্ষীরা পৌরসভার কয়েকজন কর্মকর্তা-কর্মচারী, কাউন্সিলর ও মেয়রের বিরুদ্ধে পরস্পর যোগসাজশে বিভিন্ন রাস্তা সংস্কারের নামে ভুয়া বিল ভাউচার তৈরি করে প্রায় ৩ কোটি টাকা, বিভিন্ন অনুদানের টাকা এবং ট্রেড লাইসেন্স/পানির বিল/হোল্ডিং করের অর্থআত্মসাতের অভিযোগ ওঠে। এই অভিযোগের পরিপ্রেপিক্ষে দুদক খুলনার সহকারী পরিচালক বিজন কুমার রায় ও মো. আল-আমীনের সমন্বয়ে গঠিত একটি টিম সাতক্ষীরা পৌরসভায় বুধবার বেলা সাড়ে ১১টায় অভিযান চালায়। অভিযানকালে মেয়র তাজকিন আহমেদ অভিযোগের সংশ্লিষ্ট বিভিন্ন বিল ভাউচার, রেজিস্টার দেখান।

এনফোর্সমেন্ট টিম অভিযোগের সত্যতা যাচাইয়ের জন্য সরেজমিনে কয়েকটি প্রকল্প এলাকা পরিদর্শন করে। রাস্তা সংস্কারের নামে উত্তোলিত বিলের ভাউচার যাচাইকালে বেশকিছু অসঙ্গতি রয়েছে বলে দুদক টিমের কাছে প্রতীয়মান হয়েছে। প্রয়োজনীয় কাগজপত্র সংগ্রহ করা হয়েছে। প্রাপ্ত নথিপত্র যাচাই-বাছাই করে কমিশন বরাবর প্রতিবেদন দাখিল করবে এনফোর্সমেন্ট টিম।

আপনার মতামত দিন
বিজ্ঞাপন

শেয়ার করুণ...

Leave a Reply

Your email address will not be published.

এরকম আরও নিউজ
© All rights reserved © 2020 Aloketo Satkhira
Theme Customized By BreakingNews