1. admin@aloketosatkhira.com : admin :
  2. bablu.press14@gmail.com : aloketo satkhira bablu : aloketo satkhira bablu
  3. abdurrahman10101984@gmail.com : aloketo satkhira babu : aloketo satkhira babu
  4. hasanalibacchu2014@gmail.com : aloketo satkhira bacchu : aloketo satkhira bacchu
  5. kamrulpress@gmail.com : aloketo satkhira kamrul : aloketo satkhira kamrul
  6. leto.debhata@gmail.com : aloketo satkhira lito : aloketo satkhira lito
  7. salem8720@gmail.com : aloketo satkhira salim : aloketo satkhira salim
  8. taposhg588@gmail.com : aloketo satkhira tapos : aloketo satkhira tapos
পেটের তাড়নায় লোকাল নদীতে জেলে, কোষ্ট গাডের লাঠির আঘাতে হাসপাতালে - আলোকিত সাতক্ষীরা
বুধবার, ২৯ জুন ২০২২, ১০:৪৮ অপরাহ্ন
বিশেষ:
কলারোয়ায় পরকীয়া প্রেমিকার সাথে দেখা করতে যেয়ে লাশ হলেন প্রমিক সাতক্ষীরার এক উপজেলায় তিন মাসে ৩৫ গৃহবধূ প্রেমিকের সাথে উধাও ১১ বছরে কালের চিত্র, পাঠকের নিরন্তর ভালোবাসায় সিক্ত   সাতক্ষীরায় তরুণদের জুয়ার ফাঁদে ফেলে অঢেল সম্পত্তির মালিক শাহিনুর শরীয়তপুর থেকে অপহরণ হওয়া স্কুল ছাত্রী দেবহাটা সিমান্ত থেকে উদ্ধার জুতা পায়ে স্মৃতিসৌধে বিক্ষোভের ফটোসেশন করল তালা যুবলীগ সভাপতি আশাশুনির সাবেক ওসির বিরুদ্ধে নির্বাচনে জেতাতে ২৬ লক্ষ টাকা নেয়ার অভিযোগ সাতক্ষীরায় স্ত্রীকে ঘুমের ওষুধ খাইয়ে মেয়েকে ধর্ষণ পদ হারাবেন সাতক্ষীরা পৌর মেয়র তাসকিন আহমেদ! (ভিডিও) সাতক্ষীরায় অস্ত্রসহ ফরিদা খাতুন গ্রেপ্তার
সর্বশেষ:
কলারোয়া পৌরসভায় ২০২২-২৩ অর্থ বছরের উন্মুক্ত বাজেট অধিবেশন অনুষ্ঠিত নিখোঁজের ২৪ ঘন্টা পর সুন্দরবন থেকে জেলের মরদেহ উদ্ধার কলারোয়ায় পরকীয়া প্রেমিকার সাথে দেখা করতে যেয়ে লাশ হলেন প্রমিক শিক্ষক হত্যার নিন্দা ও প্রতিবাদ জানালো কলারোয়া বেত্রবতী হাইস্কুল সাতক্ষীরা মেডিকেল হাসপাতালে এক রোগীর চিকিৎসার নগত টাকা দিলেন ইতালি প্রবাসী আশাশুনির শোভনালীতে বালির পরিবর্তে মাটি এবং নিন্ম মানের ইট দিয়ে সোলিং নির্মাণ  আশাশনিতে প্রেমের টানে ২দিনের ব্যবধানে পেমিক-পেমিকার আত্মহত্যা আশাশুনি থানা পুলিশের বিশেষ অভিযান  আশাশুনি নাগরিক কমিটির  সভা অনুষ্ঠিত দেবহাটার ২ কৃতি শিক্ষার্থীর ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়ার সুযোগ
বিজ্ঞাপন

পেটের তাড়নায় লোকাল নদীতে জেলে, কোষ্ট গাডের লাঠির আঘাতে হাসপাতালে

  • প্রকাশের সময় : বুধবার, ২২ জুন, ২০২২
  • ১৮০ দেখেছেন

জি,এম,শাহিদুজ্জামান (লিয়ন)


শ্যামনগর উপজেলার সিমান্ত এলাকার লোকাল নদীতে মাছ ধরতে গিয়ে কোষ্ট গাড কৈখালী পশ্চিম জোনের কয়েকজন পোশাকধারী সদস্যর লাঠির আঘাতে আহত হয়ে শ্যামনগর হাসপাতালে চিকিৎসাধীন আছে। ঘটনাটি ঘটেছে গত বুধবার রাত অনুমান ৩টার সময় শ্যামগরের রমজাননগর ইউনিয়নের মাদার নদীতে। আহত জেলেরা হচ্ছে শ্যামনগরের কালিঞ্চি গ্রামের মৃত ইউছুফ মল্যার স্ত্রী ফরিদা, দাউদ গাজীর পুত্র জহুর আলী ও মনিরদ্দীন গাজীর পুত্র মোশরফ। আহত জেলে ও প্রতক্ষদর্শীরা বলেন বুধবার রাত অনুমান ৩ টায় সময় এই জেলেরা পেটের দায়ে নদীতে মাছ ধরতে যায়।

এ সময় কোষ্ট গাডের বোড যোগে কয়েকজন কোষ্ট গাড সদস্য আহত এই জেলেদের নৌকার এসে তাদের কে অশ্লিল ভাষায় গালি গালাচ করে এবং সুন্দরবনের গরান কাঠের লাঠি দিয়ে বেধড়ক পিটাতে থাকে। এ সময় কোষ্ট গাড সদস্যদের হাত থেকে রক্ষা পাওয়ার জন্য জহুর আলী নাম জেলে কোষ্ট গাড সদস্যের পায়ে ধরতে গেলে তাকে জুতা পায়ে বুকে ও পিঠে লাথি দিয়ে গুরুত্বর আহত করা হয়। জেলেদেরকে মারপিট করে কোষ্টগাড সদস্যরা তাদের জাল তুলে নিয়ে চলে যায়। আহত জেলেদের মধ্যে জহুর আলী এর অবস্থা আশংখ্যা জনক। আহত ফরিদা বলেন তার স্বামী মারা যাওয়ার পরে তিনি ৪ টি নাবালক সন্তান এর মুখে ভাত তুলে দিতে নদীতে মাছ ধরা ছাড়া তার আর কোন উপায় নেই। জহুর আলী ও মোশরফ পরিবার নিয়ে নদীর চরে বসবস করেন পরিবারের সদস্যদের মুখে ভাত তুলে দিতে নদীতে মাছ ধরা ছাড়া তাদেরও কোন উপায় নেই।

ঘটনার বিষয়ে কোষ্টগাড পশ্চিম জোনের সি সি এর কাছে জানতে চাইলে তিনি বলেন এই অপারেশনে তিনি ছিলেন না তবে কোষ্টগাড সদস্যরা কোন জেলেকে আঘাত করতে পারে না। ঘটনার বিষয়ে রমজাননগর ইউনিয়নের চেয়ারম্যান শেখ আল মামুনের কাছে জানতে চাইলে তিনি বলেন আহত জেলেরা তার কাছে ঘটনাটি জানিয়েছেন। এধরনের ঘটনা প্রশাসনের কাছ থেকে কেউ আশা করেনা। তিনি বিষয়টি উপজেলা পরিষদের সভায় উপস্থাপন করে তদন্ত চাইবেন। শ্যামনগরের এই এলাকায় পাশাপাশি ফরেষ্ট, বিজিবি, নৌ পুলিশ ও কোষ্টগাড এর অফিস কিন্তু গরানের লাঠি হাতে জেলেদের উপর আক্রমন করতে সুধু কোষ্টগাড কে দেখা যায় অন্য কোন বাহিনীকে এধরনের অভিযান চালাতে দেখেনী বলে জানিয়েছেন ভুক্তভোগী জেলেরা।

তারা আরও বলেন আমরা যদি অপরাধ করে থাকি তাহলে তার জন্য আইন আছে কিন্ত আমাদেরকে লাঠিপেটা করতে হবে এটা কোন আইনে আছে তা আমরা জানি না। আমরা এ ঘটনার বিচার চাই। পাশাপাশি ৪/৫ টি বাহিনী একই এলাকায় অভিযান পরিচালনা করার ক্ষমতা থাকায় তাদের মাঝে সমন্বয়হীনতার অভাব ও দেখা গেছে। বিশেষ করে লোকালয়ের নদীতে ইউনিয়ন পরিষদ ও ভুমি প্রশাসনের এখতিয়ারাধীন হওয়ার পরেও লোকাল প্রশাসনের সাথে কোষ্টগাডের কোন সমন্বয় না থাকায় মাঝে মাঝে রিবোধ দেখা দিচ্ছে যার কু- ফল সাধারন জেলেরা ভোগ করছে।

আপনার মতামত দিন
বিজ্ঞাপন

শেয়ার করুণ...

Leave a Reply

Your email address will not be published.

এরকম আরও নিউজ
© All rights reserved © 2020 Aloketo Satkhira
Theme Customized By BreakingNews